ভাবিয়াছে
- হানিফ আহমেদ লস্কর ১৯-০৪-২০২৪

দু পা বিশিষ্ট,দু চোখ রয়েছে খোলে...
মস্তিষ্ক কম নয়,আছে আগের মতো,
বৃক্ষহীন ফলের স্বাদ আজ নেই বাগানে,
বৃষ্টিহীন বন্যাজল ভাসিয়ে নিচ্ছে...
এক এক করে সবাইকে।
অর্থের তরী সবার স্বপ্নে,তরী ছাড়া ধার নেই ঢেউয়ে,
লোক দেখানো ছবি শায়িত হয়েছে কবরে।
মুছে যাচ্ছে সব অহংকার অর্থবলে,
তুমি তোমার মধ্যে লুকিয়ে আছো।
খোলা দাও হৃদয়ের মায়াজালকে...
সব বন্ধন পরিষ্কার হবে বৃষ্টিজলে।
ভাবিয়াছে সে,ভাববে তুমি কখন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।