মহান বিজ্ঞানী স্টিফেন হকিং
- মহঃ সানারুল মোমিন - ------ ১৮-০৪-২০২৪

জীবণ আঁধার,
আবদ্ধ করেছে হুউল চেয়ার।
তবু আলো খুঁজেছে আলো আঁধারে।
পৃথিবী হতে বহু আলোকবর্ষ দূরে।
মহাবিশ্বের সীমাহীন দ্বারে দ্বারে, কৃষ্ণগহ্বরে।

মহাবিশ্বের সৃষ্টিতত্ত্ব ছিল আলোকিত মস্তিষ্কের ভাবনায়।
খুঁজে চলেছো চন্দ্রালোকের জ্যোৎস্নায়,
মহাবিশ্বে নক্ষত্ররাশির ঝরনায়।
খুলেছো বিজ্ঞানের দ্বার,
সৃষ্টিতে মেরেছে আঘাত বারবার।

হঠাত ঝরে গেছো চেনা পথে।
মিশে গেছো গভীর আলো আঁধারে রাতে।
দিয়েছো কি সাড়া, কৃষ্ণগহ্বরে ডাকে।
আজও শুনি,তোমারই পদধ্বনি-
মহাবিশ্বের কৃষ্ণগহ্বরের বাঁকে বাঁকে।
রয়ে আছো চির অমর মহা মহাবিশ্বের নক্ষত্রের ঝাঁকে ঝাঁকে।


.......................................................................................
ইং-১৬-০৩-২০১৮
খড়গ্রাম, মুর্শিদাবাদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।