চিঠি বিরহ ১
- শান্ত চৌধুরী ১৯-০৪-২০২৪

চিঠি বিরহ ১ প্রিয় মৌমিতা এক গুচ্ছ লাল গোপাপের শুভেচ্ছা যেন। কেমন আছো তুমি ? অনবরত আমাকে ভূলে। অনেক সুখের নদীজলে সাতার কাটছো বুঝি। তোমার সুখ গুলো আমার কাছে হিরের টুকরোর মতো। তুমি আরাম আয়েস করো,সুখ সুধায় হাড়াও, আমি তাই কামনা করি। মৌমিতা,যে দিন তোমার শেষ চিঠি পেলাম সে দিন থেকে আমি যেন কেমন হয়ে গেছি। লাল গোলাপ দেখলেই ও স্থানে আর দাঁড়াতে পারি না,তোমাকে খুজতে থাকি,গোলাপের পাপড়িতে।রজনীগন্ধার সুভাস নাকে এলেই তোমার বাড়ীর উঠানে পায়চারা করি। যুগ যুগ ধরে তোমার জন্য অপেক্ষার প্রথম পরশে ফিরে যাই।বৃষ্টির শীতল জলে কাক ভিজে জরিয়ে হেটেছি মেঘনানদীর তীরে,সেই হারানো দিন গুলোতে ফিরে যাই।তুমি কি সত্যিই আমাকে ভালবাসনি ? অভিনয় করে গেছো আমার সাথে,নাটক,সিরিয়ালের নায়িকার মতো।সত্যিই তুমি সব পার,তুমি তো আমার নায়িকা।তোমার জন্য বকুল তলার ঘুঘু পাখি গুলো অপেক্ষা করে প্রতিদিন,সকাল-সন্ধ্যা সাঁজ বেলায়।আমার বিরহের সাথী হয় পাখি গুলো।তুমি চলে গেলেও ওরা আমার বিরহের গল্প শুনে রোজ রোজ।সেই হিজলের লাল ফুল গুলো মলিন হয়ে ঝরে পড়ে বিরহের বিকেলে। আমি চেনা পথের পথিক ঠায় দাড়িয়ে থাকি তোমাকে দেখবো বলে,আর তুমি আমার কথা ভূলে দূরের কোন পথে হাট। আমি তোমাকেই ভালবেসে নিঃসঙ্গ একাকী দুঃখের প্রবল স্রোতে ভেসে ভেসে তোমাকেই খুঁজি।আর তুমি ? সুখে থাক তুমি প্রিয়া।যদি তোমার কখনও সময় হয় এক পলক চোখ বুলিয়ে যেও।তোমাকে দেখার সাধ অপূর্ণ।তোমাকে দেখবো অপলক দু’নয়নে,প্রজাপতি যেমন ফুলের পাপড়িতে অভিরাম চোখ বুলিয়ে যায়, আকাশ যেমন মাটির সাথে মিতালি করে,আমি তোমায় ভালবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।