শুভ জন্মদিন জাতির জনক
- শান্ত চৌধুরী ২৯-০৩-২০২৪

শুভ জন্মদিন জাতির জনক

তোমার জন্মে ধন্য এ ধরার বঙ্গদেশ,
তোমার স্বপ্নে লালিত বীর বাঙ্গালী।
যুগে যুগে তুমি মহান, তুলনাহীন,
লাল সবুজের বুকে জাগ্রত স্লোগান।
বাংলার মাটি কণায় তুমি মিশে একাকার,
ফুষ্প-পল্লবে তোমার অঙ্গিকার।
বাঙালীর স্বপ্ন পুরুষ,তোমাতে মুগ্ধ,
শালিক,শ্যামা,বুলবুলি।
সোনালী ফসলের ধাঁনসিড়ি,
কেয়া,কদম,জলধারা।
বসন্তে বিকেলের লাল কৃষ্ণচুড়া
কুকিলের গণসঙ্গীত।
বীরপুরুষ ধন্য তোমাতে মায়ের কোমল
আচল,জন্ম তোমার সার্থক।
শুভ জন্মদিন জাতির জনক
কলরবে, সুমিষ্ট ধ্বনি, শুভ জন্মদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।