||এই শহর||
- ইয়াছিন সাঈদ আদিল ২০-০৪-২০২৪

এই শহর খুব ক্লান্ত নিত্যদিনের ধকলে,
এই শহর দিকভ্রান্ত যানজটের দখলে।

এই শহর দীর্ঘ সারি জ্যামের,
এই শহর অান্ডারওয়ার্ল্ড গ্যাংয়ের,
এই শহর মানে; প্যাডেল ঘুরা চাকা,
এই শহর চেনে; টাকাই শুধু টাকা।

এই শহর প্রাণের গহীন গানের,
এই শহর ভাবায় মৃত্যুভয়ে জানের,
এই শহর পচা বুড়িগঙ্গা নদীর,
এই শহর ক্ষমতা আর গদি'র।

এই শহর অাবর্জনা এবং কাকের,
এই শহর পূজা অর্চনা ঢাকের,
এই শহর শনি সোম আর বুধের,
এই শহর হরতাল অবরোধের।

এই শহর র‍্যালি স্লোগান মিছিলের,
এই শহর অাগন্তুক থাবা মারা চিলের,
এই শহর ছিনতাই হয়রানি খুনের,
এই শহর রবি নজরুল আর গুণের।

এই শহর ব্যস্ত শহর ঘুরছে জীবন চাকা,
এই শহর জাদুর শহর এই শহরই ঢাকা।

ইয়াছিন সাঈদ অাদিল

সকাল- ০৯:৩০
০৭ই ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।