ঘুমন্ত প্রেমিক
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৪-০৪-২০২৪

আমি একজন ঘুমন্ত প্রেমিক কে জাগাতে এসেছি
ডাইরির আড়ালে আর্তনাদ, হাহাকার -পক্ষী
২০ বছর অতিবাহিত সময়ে - যজ্ঞি
বেদনার্ত কণ্ঠস্বর, ব্যঞ্জনবর্ণ, শ শ শব্দি
গুণিতক নিয়মে তাও আরো কিছুদিন
অঘটন, রটন স্লোগানে কতশত কথোপকথন।

দরদী মৌন মুখোশ, উজ্জল অবয়ব
কানে হতে কানে, চোখেমুখে সব
দখল হতে হতে গুষ্ঠিশুদ্ধ ভব
ক্রোধ হাসি -কান্না আর অবিকল
মৃত্যুপথ যাত্রীর গোঙানি রব।

মুক্তবাজার অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে
মস্তিস্কের আবোলতাবোল দর্পণে
অবরোধে ঢাকা পড়েছে, তার নিসর্গবেদী আশ্রম
আশা-ভালবাসা আবেগী কলক্ষণে।
১৪৪ দ্বারা জারির ফলে তার হৃদয়ে
পৌঁছায়নি আমার ব্যক্ত হাহাকার, আশ্বাসদায়ক মোড়কে

প্রতিদান ভেবে চোখ মুদে রেখেছে, সে
মিথ্যা মিথ্যা তার আত্বার রোধন ধ্বনি
দিগন্তবিস্তৃত সব আজ বকওয়াস জবানি।

হরতাল, অবরোধ অনশন - কর্মসূচি
আত্মার আবেদন -প্রতিদান নয় প্রতিবেশী
কথিত নয় ব্যথিত। প্ররোচনা নয় আর্চনা।
রৌশন বুঝাতে এ মর্মবাণী

দাঁড়িপাল্লায় মেপে নাও আশ্বাস, উবোর হওয়া নিবেদন
মেপে নাও প্রশ্বাস আবরণের আস্তরণ।

আমি একজন ঘুমন্ত প্রেমিক কে জাগাতে এসেছি
জননিরাপত্তা আইন ভেঙ্গে, তার আঙিনায়
ফোলাফোলা দুটিচোখে সবুজ প্রজাপতি উড়াতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

aksarjuned
২১-০৪-২০১৮ ০২:১৩ মিঃ

ধন্যবাদ

almamun1996
৩০-০৩-২০১৮ ১৯:৩৭ মিঃ

সুন্দর কবিতা উপহার। ধন্যবাদ প্রিয় কবি।

aksarjuned
২৫-০৩-২০১৮ ০১:২৯ মিঃ

মন্তব্য আশা করছি