সাহিত্যজগৎ
- সফিল মোহাম্মদ - সাহিত্যগত ছন্দময় ২৩-০৪-২০২৪

কী হবে আর কবি হয়ে সাহিত্য চর্চা যদি নাই?
পাঠক যদি নাই বুঝে কবি হওয়াটাই কি দায়?

লোক দেখানোর লেখক হওয়ার যদি ইচ্ছা হয়,
রাজনীতি ঐ মাঠে কেন তোমার স্থান নয়?

পাঠক যদি নাই বুঝে তোমার ছন্দ কথা,
লেখকের সব লেখা গুলো হয়ে যায় বৃথা।

চিন্তা চেতনায় যদি তোমার না থাকে মানবতা,
কেন তোমার সাহিত্যকলা এতো প্রবণতা!

মনুষ্যত্ব থাকা চাই, প্রতিটা পাতা জুরে,
জগত যেন পথ খুজে পায় কবির গানের সুরে,

অন্যায়-অবিচার দেখেও যদি থাকো নিরবতা,
সাহিত্যজগৎ তোমার জন্য নয়, বন্ধ করো নাটকীয়তা!

জগত হোক ছন্দময় কবির গানের সুরে,
জগতের জন্য থাকে যেন মায়া প্রতিটা কবির অন্তরে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।