লালসা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৯-০৩-২০২৪

তুমি চলে গেলেও কিন্তু তোমার আঁচলের গন্ধটুকু থেকে গেছে, তোমার চুলের সুবাসে তীব্রতা আমার চারিপাশ বিমোহিত করেছে। আমাকে ছেড়ে যাওয়ার ক্ষণে তোমায় পিছু ডাকতে সাহস পাইনি, যেটুকু দিয়েছ তাও ঐচ্ছিক তাইতো আর কিছু চাইনি। জানিনা তোমার নরম ধবধবে সাদা বগল আমার ঠোঁটদ্বয়ের সাক্ষাত পাবে কিনা, তোমার ঠোঁটের দু’পাশের দুই কোণে আমার ধারালো জি¦হবা কখনও যাবে কিনা। তোমার হাটু দুটো জড়িয়ে থাকার সুযোগ পাব না আর কখনও ফিরে, নাকি শুধু স্বপ্নই থাকবে শুধুই তোমাকে ঘিরে। তোমার গলা হতে স্তুন পর্যন্ত স্থানটুকু জানো আমায় কত টানে? গভীর আধাঁরের নির্জনতায়ও সেথায় পড়ে থাকি তার ধ্যাণে। বাহুদ্বয় তোমার কেমন অবিশ^াস্য রসে ভরা তুলতুল, তোমার সম্মুখে রেখে অক্ষিদুটো একটুও করেনা ভুল। তোমার চুলের ফুলানো গোছা অতিক্রম করে যখন কোমরের সীমানা, মনোযোগ হয়ে যায় খুবই অবাধ্য নিয়ন্ত্রণ করতে পারিনা। তোমার প্রশস্ত পিঠখানি যদিও থাকে ঢাকা, মানতে চাই না কখনও আমি মনে হয় যেন ফাঁকা। মৌচাক যেন তোমার সারা অঙ্গ সীমাহীন রসে ভরা, না জানি কারিগর দিয়েছে কোন উপাদান কোন উপকরণে এ দেহ গড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।