মায়ের বাঁধন
- শামছুল হুদা সোয়েব ২৪-০৪-২০২৪

বুঝেনি যবে মন দিয়েছো আঁধরে ভরা সময়,
খুঁজনি তবে মন স্নেহের আঁচলে জরায়ে ধরায়!
পূর্ণতা খু্ঁজনি যেন ধরায় না আসে অপূর্ণতা,
তুমিই তো অবুঝ মনের তৃষ্ণার্ত মায়া মমতা!
মায়ার বাঁধনে রেখেছো মা তুমিই তো সেরা।

স্নেহময় মম তোমার পড়শে জরায়ে যত সময়,
সেই ক্ষণ তোমার পাঁজরে লুকায়ে মম হৃদয়!
ব্যাথা-ব্যাকুলতায় তোমার সময় নির্ভাবনা আমার,
বিবশ ও মন আপন স্নেহের আঁচরে তোমার!
মায়ার বাঁধনে রেখেছো মা তুমিই তো সেরা।

তোমার স্পর্শ তোমার ঘ্রানে শান্ত সারাটা সময়,
ভাবনা তোমার স্নেহ ভরা-ভালোবাসা পূর্ণতাময়!
আমার সুখের স্বপ্ন খুঁজে ব্যস্ত তোমার ধরা,
আঁধর ভরা স্পর্শ তোমার স্বর্গ থেকে জুড়া!
মায়ার বাঁধনে রেখেছো মা তুমিই তো সেরা।

হৃদয়ও টানে মায়ার বাঁধনে তোমার সারাটা সময়,
ধরণীর বুকে শির উঁচু করে দঁড়ানো তোমারই প্রণয়!
আমি খুঁজে ফিরি মায়া ভরা তোমারই বাঁধণ ঘেরা,
তোমার তুলনা হবেনা যেন জগত মিলায়ে সারা!
মায়ার বাঁধনে রেখেছো মা তুমিই তো সেরা।

তারিখ:- ২০-০৩-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।