দুষ্ট ছেলে
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - ছন্দে ছড়ায় বাংলাদেশ ২৯-০৩-২০২৪

এক যে ছিল দুষ্ট ছেলে
নাম ছিল তার রাজা।
রাজা তো নয় দেশের রাজা
দুষ্ট রাজ্যের রাজা।
লেখা পড়ায় যেমন তেমন,
দুষ্টামিতে রাজা।
পড়াশুনায় দেয়না সে মন
খেলাধুলায় কাটায় সারাক্ষণ
নাই তো কোন নাওয়া খাওয়া
নাই তো কোন দিশা।
ঝগড়া করা বিবাদ করা
এটাই তাহার নিশা।
হঠাৎ একদিন পড়লো রোগে
আর দুষ্টামি না পারে ।
বিছানাতে শুয়ে শুয়ে যন্ত্রণাতে ভোগে ,
সেদিন থেকে মায়ের কাছে শপথ তাহার
করবেনা সে দুষ্টামি আর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।