চারটি বছর পরে
- জয় আহাম্মেদ ১৯-০৪-২০২৪

আকাশের চাঁদটি এখনো মাথার উপরে, নয়ন তাকে খুঁজে নিরুপায়,আজ সে তো বহু দূরে তোমার কি মনে পরে,সে গায়ের ও পথ ধরে। কখনো দেখা হবে, শেষ বার হয়েছে কবে? চারটি বছর পরে!, ঘুম পালিয়ে স্বপ্নগুলো আজ তারা হয়ে ঝরে; জাপটে ধরেছে সৃতিগুলো,আজও কি সে টসটসে জামরুল ক্লান্ত হয়ে ঝরে পরে। পুকুরের মাছ গুলো এখনো কি ঘোলা জলে গা ভাসিয়ে চলে, আদেও কি টুনটুনি ডাকেসে পাতা ঝড়া ডুমুরের ডালে। চুড়ুই পখির ঝগড়া, রান্না ঘর থেকে শালিকের মরিচ চুরি, অনেক পথ দিয়েছি পারি,দেখেছি পেয়ারা খেতে বাদুরের বাহাদুরি। চারটি বছর শেষ হয়েছে,শেষ হয়নি তবু দেখা কবি ঘুমাবেনা তোমার চুলের গন্ধে,শেষ তার প্রতিক্ষা। অপেক্ষায় থেকেছি অসম্পন্ন সৃতি আঁকড়ে ধরে, চারটি বছর পরে!, পায়ে আলতা কাজল চোখে তোমার অশ্রু কেন ঝরে; জোনাকির আলোয় মন তাই তো বলে দেখি তোমারে, ঘুম ভাঙ্গানো পাখি কেনো,ঘুমিয়ে পরতে বলে সৃষ্ট হয়েছে কবিতা আজ কবির চোখের জলে। খুঁজিতে তোমায় পিপাসার্ত, হৃদয়ের চোখের জলে তৃষ্ণা মেটে; অবহেলা, ঘৃণায়,তোমাকে ভেবে চারটি বছর সে কবে গেছে কেটে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Rabbi
২৯-০৩-২০১৮ ১৩:৪২ মিঃ

মন্তব্যের জন্য ধন্যবাদ,

animesh
২৮-০৩-২০১৮ ১৮:৩৫ মিঃ

আহত গ্রামের স্মৃতিগুলি উস্কে দিলেন।ধন্যবাদ ।