কোথায় আমার বাড়ি
- জয় আহাম্মেদ ১৯-০৪-২০২৪

ভাবতে আমার লাগতো ভালো;
এই ঘর,এই উঠান সবই আমার ছিলো-
আমি চায়লেই পারতাম জানালা খুলতে,
ইচ্ছা মতন সাজিয়ে তুলতে।

নিরব সুখের আমার নিজের বাড়ি....
আঙ্গিনা জুড়ে সুখের ছড়াছড়ি,
আমার ইচ্ছা হলেই পারি!
বলতে-ওই তো,ওই যে আমার বাড়ি।

কিন্তু নিজের ইচ্ছা গুলোর কথা....
ভাবছে হৃদয় পাইছে শুধু ব্যাথা,
উঠান জুড়ে গাছের ছায়া পড়ে;
ছোট্র ছেলে কাঁনামাছি খেলা করে।

হারায়ে গেছে শৈশব,সঙ্গে আমার বাড়ি!
ওই খেত,মস্ত বাগান
আলনা জুড়ে কাপড়-জামার,
আজ আর বলতে পারিনা,ওগুলো সব আমার।

হঠাৎ তাকে ছেড়ে দিলাম অজানায় পাড়ি;
শান্ত শিতল জলের ধারা পুকুরের পাড়ে,
ভেবেছিলাম,ফিরে এসে আবার যেন বলতে পারি....
ওই যে,ওই তো আমার বাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Rabbi
৩১-০৩-২০১৮ ১৭:০২ মিঃ

অসংখ্য ধন্যবাদ

animesh
৩০-০৩-২০১৮ ২০:২৭ মিঃ

সুন্দর ।