পিয়নের চাকরিটা চাই
- সাইফুল বারী ২৯-০৩-২০২৪

দুমুঠো অন্নভোগের আশে
উদর জ্বলছে খাই খাই করে
কেউ ঠাঁই দেয় না গো মোরে
পড়াশুনার অবসান হলো
চাকরিটা হলোনা আজও!

সমাজের চোখে অবহেলার পাত্র
চাকরি হলোনা সকলের নানা প্রশ্ন
মামা, চাচা, টাকা নেইতো মম
চাকরিটা কোন বেটায় দিবে
ঘুরেফিরে যোগফল পাই শূন্য!

ডিগ্রী নিয়েছি তাই কী হয়েছে
যে কোনো একটি চাকরি দাও
বড় কোন পদ চাই না কখনো
তোমা অফিসে শুনেছি পদ খালি
সেই পিয়নের চাকরিটা চাই।

১৪ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।