প্রতিদান
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - ছন্দে ছড়ায় বাংলাদেশ ২৯-০৩-২০২৪

হে আমার জন্মভূমি বাংলাদেশ !
তোমার কাছে আছে
আমার অনেক ঋণ ।
ভেবেছি অনেক বার কি করে দেব ?
আমি এর প্রতিদান,
কি বা আছে আমার।
জান দিয়ে, প্রাণ দিয়ে লড়ব
যদি মরতে হয় মরব,
এই দেশটাকে গড়ব,
রাখবো মাতৃ ভূমির সম্মান।
হিয়ার মাঝে বাঁজিছে আজি
এই দেশেরি গান,
লিখে ক'টি পংতিমালা,
তোমায় জানাই সম্মান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।