শৈত্যের প্রভাত
- সজিবুল হাসান সানি। ২০-০৪-২০২৪

শৈত্যের প্রভাতে কুহেলী
ছেয়ে আছে চারদিক।
ঘুম ঘুম খিন্ন মাখা আঁখিতে,
গবাক্ষের পাশে দাড়িয়ে
হঠাৎ দেখি, এ যেন এক
অপরূপ সুন্দরী ।
রূপে তাহার দারুণ জাদু,
মুগ্ধকর চেহারায় ফুটে
উঠে তাহার মিষ্টি হাঁসি।

রাতের চাঁদ হার মেনে যায়
তাহার রূপের কাছে।
তাহার আগমনে ভঁরে উঠে
সমস্ত নদী নালা খাল
বিল কানায় কানায় ।
গাঁদা ফুলের সুগন্ধী ঘ্রানে
মুখরিত হয়ে ওঠে চারিদিক।

এ যেন এক মমতা ভঁরা
হিমায়িত আসমানের ধ্রুবতারা।
নীহার ভেজা প্রভাতেরা
মুগ্ধ তাহার রুপের জাদুতে ।
গোলাপি ঠোটের হাসিতে
উৎসে উঠে শৈত্যের বিহান।
স্নেহ মাখা লাল গোলাপ,
ফুলেরাও মেতে উঠে
তাহার রূপের নিপুণতায় ।

আহা কি সুমধুর কণ্ঠ-সুর
নীহার ভেজা সরণির
পাশে দাড়িয়ে
কে যেন কোকিল সুরে
আমায় হৃদয়ের কথা বলছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।