উইকেট
- খায়রুজ্জামান সাদেক ২৩-০৪-২০২৪

হাওয়ার ভেতরে ভেতরের অতিরজ্ঞন উড়ছে। উড়ছে অক্ষরজ্ঞান। তবে কি বিধ্বংস বাকি। স্ব-ক্ষমতায়নের এই মহিমা যতসব শব্দকুশল ধরে। পিচ উঠছে নামছে নামছে নেটের বল থেকে। প্লে-টু-প্লে গেমস আর পাওয়ার ডাইনামিক্স থেকে মাপসই নিক্ষেপ করছি যে শর্ট-পাল্টা আসছে। তোমার অভিজ্ঞতার দিকে অনুভূতির দিকে আজ আমার কোনও বিনম্র উপস্হাপন নেই। এইসব ক্লিশে শব্দ ও আচরণ দিয়ে সম্ভাব্যতা পরীক্ষা করা যায়, উড়ালপুলে গতির ফ্লিপগুলো। তুমি কি আমাকে দেখবে না আমি তোমাকে এই পরিণত ওভার জুড়ে অগত্যা মাটি আলগা হয়ে যাচ্ছে। যে বল গড়িয়ে গেল ঘাসে; দাঁড়াল চোখের উপর। এইতো একটা উইকেট,পয়েন্ট বাঁক বরাবর ঘুরে গেল, আত্মবিশ্বাস ফিরে পাওয়া মুহূর্তে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।