জানি দেখা হবে
- বৈশালী গাঙ্গুলী ১৮-০৪-২০২৪

নিশ্চুপ থাকতে বলেছিলে-
শেষ লেখায়;
বৈশাখী ঝড় চুপচাপ-
নিঃশব্দে পাতা ঝরায়!

অবাধ্য বাতাসের-
প্রেমের কাছে বশ্যতা
স্বীকার করার ছাড়া,
কি বা ছিল উপায়?

অনর্গল 'কথার পাহাড়',
নাম ছিল যার ঠিকানায়!
এখন সে বাকরুদ্ধতায়-
শুধু শব্দগুলিকে শুনতে চায়।

তারপর না হয় ঢেকে
রাখবে, বিচ্ছেদ যন্ত্রণা-
বুকের বন্ধ দরজায়;
আবেগ- ধুলো বিছানায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।