একটি চিঠি অন্যরকম
- বৈশালী গাঙ্গুলী ২৫-০৪-২০২৪

হে চিরসখা বিদায়,

আজকে যখন রবি পশ্চিমে যাচ্ছে, আমি পাহাড় তাই শৃঙ্খলিত অবস্থায় গৃহবন্দি, মাটি আঁকড়ে পড়ে আছি।
হয়তো কোনদিন যখন মুক্তি আসবে আমি মুগ্ধ হয়ে তোমার ঐ রূপ দেখবো।

তুমি যে বিদায় সুরে গান সারাদিন শুনেই গিয়েছ, আজ
বিচ্ছেদের আগুনে দগ্ধ হওয়া বড় সহজাত মনে হচ্ছে ।

আজ শেষ হলো চিঠি লিখা, কথা, গান, কবিতার খেলা।
এই দেখো, চোখে নেই কোন দুঃখ, কোন যন্ত্রনা। কেবল আমি আজ খুব ক্লান্ত!! আমি যে কোন দিনও তোমাকে পায়নি। তোমাতে নিজেকে সমর্পণ করেছিলাম মাত্র। তাই তোমার ঐ রঙ মুখে থাকবে শেষ দিন পর্যন্ত। যদিও হৃদয় নীল হয়ে যাবে -

কিন্তু ওগো মুখের লালিমা, চিতাতে এসে দেখে নিও!
আর কেউ না বুঝতে পারলেও তোমার চোখে জানি ঠিক তোমার ছবি ধরা পরবে।

ইতি-
আমি পাহাড় বলছি
=======================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।