হায় বাংলা
- ইবনে মিজান - কে ভগবান? ১৯-০৪-২০২৪

হায় বাংলা....!
তর পোড়া কপাল.......!
বাছা শ্রদ্ধানন্দ...?
আজ বেজায় নাকাল........!
নাই সত্যানন্দ !
কারা যেন মিথ্যে গোপাল!


তবু কোথায় আছে?
সেই বিশ্ব রাখাল!
যার পরশে জাগে
সোনারোদে মুগ্ধ সকাল,
যার নুরের আলোয়
মুছে যাবে মিথ্যে আকাল।।

প্রকাশের সময়:০৩/০৪/২০১৮, ০১:৩৭ মি:
বিষয়শ্রেণী: রূপক কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।