যদি এসো ফিরে
- শান্ত চৌধুরী ২৯-০৩-২০২৪

যদি এসো ফিরে
__ শান্ত চৌধুরী
নটিকেল থেকে নটিকেল মাইলের রাস্তায় হেটেছি,তটিনি সৈকতে হেটেছি,সমুদ্রের বেলাভূমিতে হেটেছি কোথাও তোমার চিহ্ন পাইনি।তোমাকে পাবার নেশায় গহীন অরণ্যের নির্জনতায় মিশে ফুল-পাখি, প্রজাপতির ডানার উড়েছি, তন্ন তন্ন করে খুঁজেছি।পাহাড়ের ঝর্ণা ধারায়, নদী মোহনায়, নীলিমার রঙে মেঘমালায় উৎপল জোছনা হয়ে খুজেছি।অনন্ত পলকহীন শুভ্রতার মিছিলে তোমাকে খুঁজেছি, মলিন বিকেলে গোধূলীর জুঁই-কামিনির সুবাসে দু-দেহের উষ্ণ সিগ্ধতার পরশে তোমাকে খুঁজেছি।ক্যানভাসের মৌন স্বপ্ন ডানায় অনুরাগী হিল্লোলে মিছিলে অভিরত খুঁজেই চলেছি, যদি এসো ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।