পল্লী বধু
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - ছন্দে ছড়ায় বাংলাদেশ ২৬-০৪-২০২৪

লাজুক লাজুক ঘোমটা পড়ে নদীর ঘাটে কলসী ভরে পল্লী বধু যায়। লাজে ঢাকা ঘোমটা তোলে তড়িৎ করে মিটমিটিয়ে চায়। গ্রাম বাংলার ঐ বাঁকা পথে, দলে দলে যাচ্ছে যে লোক হাটে তাদের দেখে পল্লী বধুর, বুকটা যেন ধুক ধুকিয়ে কাঁপেঅ চল, চল চল চঞ্চল পায়ে, কোনমতে পাঁশ কাটিয়ে যায় যে ধাপে ধাপে। ঝিরিঝিরি ঝির মৃদু হাওয়ায়, স্বর্ণলতার ডগার মত আঁচল যে তার দোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।