বাংলার কবি
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - ছন্দে ছড়ায় বাংলাদেশ ২৫-০৪-২০২৪

রবীন্দ্রনাথ বিশ্বকবি
জাতীয় কবি কাজী নজরুল
এই বলে আমরা সবে জানি।
গ্রাম বাংলার পল্লী কবি
জসিম উদ্দিন, রওসন ইজদানি
এই দেশেরি মহিলা কবি
বেগম রোকেয়া, সুফিয়া কামাল
আরো কয়জন মহান কবি
সুকান্ত, সুকুমার, ফররুখ
মধুসুদন, সত্যেন্দ্র প্রমুখ।
তাদের মাঝে নাই ভেদাভেদ
জাত ধর্ম বর্ণের প্রভেদ।
হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রীস্টান
সবাই তারা বাংলার কবি।
প্রেরণা জোগায় মোদের আজীবন
তারাই মোদের দেশের রবি
এই দেশেরই সোনার মনি
তারাই মোদের ধ্যানের ছবি
তাদের জ্ঞানেই আমরা জ্ঞানী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।