নিশ্চিত আহ্বান
- মহঃ সানারুল মোমিন - --- ২৮-০৩-২০২৪

সবই জানি,মৃত্যু নিশ্চিত,এটাও মানি।
থাকি না জানার ভানে।
তবুও নিজমনে,ডাকি প্রাণে।
ঘোর আন্ধকার,নয় একবার,বহুবার।

করি সতর্কবানীর উপেক্ষা,
করি নিশ্চিত মৃত্যুর অপেক্ষা।
দুই ঠোঁট ও তর্জনী-মধ্যমার মাঝে,
সর্বক্ষণ, সকাল বিকাল, দিন শেষে সাঁঝে।
করি মৃত্যুকে আহ্বান,
ধূমায়িত শরীর, সদা ক্লান্ত,নিস্তেজ প্রাণ।

রামধনু রঙহীন, কৃষ্ণকালো ধূয়ায় বাঁধা।
বসন্ত প্রাণ হীন, পাখিরা সুরহীন যেন সদা।
সতেজ শক্ত শরীর,-
আজ নিস্তেজ অচল।
চিবুকের নীচে হাত রেখে-
লজ্জায় মুখ ঢেকে,
শূন্যে উদার দৃষ্টি- প্রাণহীন,নয় আজ সবল।
আজ স্বপ্নহীন, ইচ্ছে বিহীন- অনুর্বর প্রাণ।
বেদনায় করে মৃত্যকে আহ্বান।
...............................................................
০৬-০৪-২০১৮ নগর, মুর্শিদাবাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।