একদিন খুঁজবে
- কাজী জুবেরী মোস্তাক ২৫-০৪-২০২৪

তুমি ঠিক যতোটা প্রিয় এই আমার কাছে
ততোটাই অপ্রিয় যে আমি তোমার কাছে ,
তবুও তোমার বসবাস আমার সত্তা জুড়ে ৷

যতোটা ঘৃণা বরাদ্দ রেখেছো আমার জন্য
তারো বেশি ভালোবাসা জমা তোমার জন্য ,
ঘৃণার বিপরিতে ভালোবাসায় করবো ধন্য ৷

যতোটা দুঃস্বপ্ন হয়ে তোমার কাছে আসি
তোমাকে নিয়ে ঢের বেশি স্বপ্ন সাজিয়েছি ,
এটাই যে আমার ভালোবাসার পাগলামী ৷

তোমার ঐ চুলগুলো যতোটা না বিশৃংখল
আমার ভালোবাসা তারও বেশি সু-শৃংখল ,
এ ভালোবাসা তুমি কিভাবে ফেরাবে বলো ?

তোমার মুখে যতোটা না কোমলতা আছে
তারও বেশি কোমলতা পুষে রাখি অন্তরে ,
এই অন্তরটাতে শুধুমাত্র তুমি আছো বলে ৷

যতোটা না নেশা আছে তোমার ঐ চোখে
তারও বেশি নেশা আমার ভালোবাসাতে ,
মাতাল হয়ে সেদিন এ ভালোবাসা খুঁজবে ৷

যে আমি আজ তোমার অপেক্ষায় দাঁড়িয়ে
একদিন এ শহর এক করে তাকেই খুঁজবে ,
সেদিন এ অহংকারটা তোমাকে কুঁড়ে খাবে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।