আইসিইউ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

অতোটা নিবিড় পরিচর্যার প্রয়োজন নেই,
কিছুটা সততা কিছুটা মানবিক মূল্যবোধও চাই ।
এতোটা টানাটানি এতো যত্নের প্রয়োজন নেই
নিষ্ঠুর বানিজ্য অবহেলা চাই প্রত্যাখান ।

আইসিইউ এখন এক ভয়ঙ্কর প্রতারণায় প্রতারণায় !
এক চরম দুর্ভূগে দুঃখী মানুষেরা মৃত্যু বেলায়
সেবকেরা আজ নির্দ্য় নিষ্ঠুর জল্লাদী ভুমিকায়
মৃত তব জীবন্ত বলে আইসিইউ টাকা কামায় !
অতোটা সেবার প্রয়োজন নেই !

অবিশ্বাস আর ঘৃণা নিয়ে আইসিইউর ইতি কথা
এই নিষ্ঠুর অমানবিক সেবকেরা বুঝেনা দুঃখীদের ব্যথা ।
প্রয়োজন নেই, এ সেবার প্রয়োজন নেই
ফিরে দাও, ফিরে দাও, নিথর লাশ ফিরে দাও…
সে মারা গেছে, বহু আগেই মারা গেছে !

এ বাণিজ্যের কারখানা আর কতোদিন ?
দুঃখীরা দহনে দহনে মৃত্যুর কূপে
অথচ সেবকেরা মিথ্যে অভিনয়ে, অভিনয়ে
প্রতারণার ফাঁদ পেতেছে আইসিইউ লয়ে ।

অতোটা নিবিড় পরিচর্যার প্রয়োজন নেই
সেবকের স্পর্শে চাই র্নিমহ প্রাণ
প্রতারণার প্রয়োজন নেই, আইসিইউর প্রয়োজন নেই

কিছুটা সেবা, কিছুটা সততা চাই
আইসিইউ চাই, মানবের উপকারে চাই
চাই চাই প্রাণের সজিবতায় চাই,
হে সেবক, হে সেবিকা তোমরা আছো কি ভাই ?
---------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।