অবশিষ্ট সময়
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২০-০৪-২০২৪

তোমার একাকীত্বে অামিই ছিলাম তোমার পুরোটা "সময়"
অাজ তোমার শুধু অবশিষ্ট সময়ের নামমাত্র অামি।

কিভাবে বদলে যাচ্ছে সব।
তোমাকে শেষ অাশ্রয়স্থল নয়,
সমাপ্তির ভালোবাসা ভেবেই অামার জীবনের সোনালী সময়গুলো উৎসর্গ করেছিলাম।

তুমি সুখের সমস্ত লুটে নিয়েছো নিজের করে,
অামি উজার করে দিয়েছি ঠিকই
তুমিও সময় নিতে কৃপণতা করোনি।

এখন তুমি সময়ের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারো যেখানে খুশি সেখানে।
মন খারাপ হলেই ছুটে যাবে নতুন গন্তব্যে
সকল হতাশা দূর করে হয়তো ভালো লাগা নিয়ে ফিরবে ঘরে ।

অামি অার তোমার মন খারাপেও নেই ভালো লাগাতে তো নয়ই।

তুমি জানো?
এসব ভেবে অামার ভীষণ মন খারাপ হয়।

তবে শান্তনা দিতে পারি অতীত প্রেমের কথা ভেবে,
এমনটি হওয়ার কথা ছিলোনা বলেও অনেক কিছুই হয়ে যায়,
এই অার নতুন কি এই জীবনে?

অামি কতোটা কঠোর হয়ে গেছি এখন,
পাহাড় সমান কথা না রাখার কষ্ট ও অামাকে ছিঁটেফোটা অাঁচড়াতে পারেনা।

তুমি যতই সময়ের খিলাড়ী হও,
ভুলে যেওনা নির্দিষ্ট সময়ের অাগে বা পরে কেউই বলতে পারেনা তার জীবনে কি ঘটতে চলেছে।

যা পেয়ে তুমি থাকা জিনিসটা হারিয়ে ফেলছো অবহেলায়,
থাকবে কি সেটা তোমার অচলাবস্থায়?

সবাই তখন সবার সময়ের প্রয়োজনে যার যার মত ব্যস্ত থাকবে
ঠিক যেমনটি হয়েছিলো তোমার পূর্বে ঘটা একাকীত্বে।

একমাত্র অামিই ছিলাম তোমাকে অালাদা একটা দুনিয়া ভাবার।
বিশ্বাস করো-অাসবেনা অার কেউ এমন।

শুধু অামার স্মৃতিটুকুই তোমাকে কাঁদাবে শেষ বয়সে,
কাঁদবে তুমি কিন্তু কেউ শুনবেনা সেই কান্নার শব্দ।

তখন অার চাইলেও অামাকে ফিরাতে পারবেনা তোমার সময়ে,
তুমি ফিরাবে কাকে যে তোমারই থাকবেনা।

১০-০৪-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।