পানি
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ২৮-০৩-২০২৪

শুনেছি জ্ঞানী ও গুণীজনে কয়
পানির অপর নাম জীবন।
সেতো মিছে নয়,
এই পানিই আবার কেড়ে নেয় প্রাণ।
যে পানিতে ফলায়,
জমিতে সোনার ফসল।
সে পানিতেই ভাসিয়ে নেয়
ধন সম্পদ আর ঘরবাড়ি সকল।
পানিতে ছড়ায় রোগ জীবাণু
পানিতেই হয় রোগ নিরাময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।