ছায়া
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন - কিছু কথা কিছু ব্যাথা ২৫-০৪-২০২৪

তুমি এলে মোর হৃদয় কুটিরে
হয়ে আছো নিরাকার
জাগ্রত সেথা সচরাচর।
বসেছো তুমি মোর মন মন্দিরে
অন্তরের সেই নিভৃতপুরে
যেথা করছো বসবাস ।
তুমি গাইছো গান মধুর সুরে সুরে
কি সুধা ভরা সে গান
হৃদয় হরণ কলতান।
যে গান কাঁদায় বিরহীত প্রাণ
কোন নিশিথীনে মৃদু সমীরণে
কেড়েছ মোর মন-প্রাণ।
এসেছো তুমি মোর হৃদ গহণে
ঘুছিয়েছো সকল অন্তঃকরণ,
সকল দুঃখ বেদনা গ্লানি।
চিত্ত জুড়ে লাগিয়েছো এ কোন মায়া
তোমার এই কোমল ছোঁয়ায়
শীথল আজি আমার কায়া।
কোন ঘন আঁধারেও জানি
মিলাবে না প্রিয়া
তোমার ছায়া।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।