যোদ্ধা তুমি ভাইরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৭-০৪-২০২৪

যোদ্ধা তুমি ভাইরে
পারবে না কেউ রাখতে তোমায় ধরে ।
হারবে কিনা জিতবে তুমি হিসাব সবই মিছে,
রুখতে হবে বুক উচিয়ে শত্রু যত আছে,
দেখবে ওগো,
তোমার ভয়ে পালায়ে যাবে দৌড়ে ।
যোদ্ধা তুমি ভাইরে ।
প্রত্যয়ী প্রাণে চালায়ে যাও অস্র তোমার ওরে
পাবে নিশান হাসবে সকল খুলবে বিজয় দ্বার,
হারবে ওগো ছিন্ন হবে ওদের বাসনার,
তোমার তরী নায্য দাবী হবেই এবার পার
দাবিয়ে বেড়াও বীর দর্পে দেশ দেশান্তর
যোদ্ধা তুমি ভাইরে
মুক্তি সে যে নয়তো তোমার দুর গগণ পানে
ন্যায়ের সুর সত্য নিষ্ঠা বাজুক তোমার গানে ।
সকাল সাঁঝে জেগে উঠ জাতির আহবানে
গর্জে উঠ বীর সেনানী প্রতিবাদের স্বরে ।
যোদ্ধা তুমি ভাইরে
আজই চল যুদ্ধ রণে বুক উঁচিয়ে ভাইরে
দেখবে ওগো রবে না আর দুষ্ট কোন পাখি,
যেতে হবে অনেক দুর এখনো পথ বাকী,
চারিদিকে আজ হিংসে মানব হিংস্র বাজ আঁখি
তুমিই পার শিকারী হতে দিবা নিশী ভোরে
যোদ্ধা তুমি ভাইরে
বীরের প্রাণকে রেখো নাকো অন্ধ বদ্ধ ঘরে..
বীর্য্ তোমার ছড়ায়ে দাও তুমুল অগ্রাসনে
বিজয় বিজয় স্বাধীন নিশান উড়াও সবখানে ।

আসবে নাকো যুদ্ধ রণে জাতির আহবানে ?
যোদ্ধা তুমি ভাইরে ।
----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।