কোটার খোঁটা
- আসাদউজ্জামান খান ২৫-০৪-২০২৪

কোটার খোঁটা
আসাদউজ্জামান খান
=================
কোটা পেয়ে খোঁটা দিবে
বলবে পাইছি চাকরি
বন্ধু বলবে এবার গিয়ে
কাটো বনের লাকরি!

পড়ালেখায় ছিলনা যে
তেমন বেশি ভালো
দেশের জন্য কিভাবে সে
আনবে টেনে আলো?

মেধাবিরা বেকার থাকবে
সনদ নিয়ে ঘুরবে
পথেঘাটে হাঁটবে তাঁরা
মনটা তাঁদের পুড়বে।

যোগ্যদের কে দিতে হবে
সঠিক তাদের স্থান
মেধার বিকাশা পেতে চাইলে
দিতে হবে সম্মান।
লেখা...১০-০৪-২০১৮
প্রকাশ... ২০-০৪-২০১৮ কুষ্টিয়ার ( দৈনিক হাওয়া) পত্রিকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।