অপারগ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২০-০৪-২০২৪

তোমার সঙ্গে নেই কোন যুদ্ধ
শুধু সহ্য করে যাই,
প্রতিবাদের সাহস পাইনা
শুধুই চিৎকার করে যাই।
অভিযোগ করার ভাষা নেই
তোমার কাছে প্রভু,
শত অবাধ্য হলেও আময়
বাঁচিয়ে রাখ তবু।
আমাদের রাগ হার মানে বার বার
তোমার অনুরাগের কাছে,
তবু অামাদের ভরিয়ে রাখ
গোলাভরা ধান আর নদীভরা মাছে।
এমন ঋণে করলে আটক
অসহ্য যার বোঝা,
তবুও মিনতি তোমার কাছে রেখ
শান্তির ছায়া তলে সোজা।
তবুও যদি শেষ আবাসে
তোমার কাছে দাও শান্তনা,
মেনে কি নিবে এই মিনতি
তাইতো ভারী যন্ত্রণা।
সহস্র পাপে স্নান করেও
তোমার কাছে আসি,
অপরাধে ডুব দিয়েও
তোমায় ভালোবাসি।
পাপের ঝোলা নিয়েও সেদিন
রাখবো এ প্রেম জমা,
তবুও তুমি ভরিয়ে দিও
তোমার অসীম ক্ষমা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।