ভালবাসার জন্য
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ১৯-০৪-২০২৪

তোমারে দেখেছিলাম চৈত্রভরা ক্লান্ত দুপুরে,
মনে পড়ে না মনে পড়ে না মনে পড়ে না
কেমন ছিল তোমার সে ঠোঁটযুগল
দেখেছিলাম তোমার চাক্ষুযুগল, ভ্রুযুগল
তাহাতে হয়েছিলাম উতলা, বিরহীকাজরী

প্রকৃতি ছিল উতলা, ধরনী ছিল ব্যাকুল
তোমারর সে মুখখানি দেখারও লাগিয়া
ভালোবাসা জেগেছিল এ বুকে উথলিয়া;
কচি বৃক্ষশাখের মত হাতখানি তোমার
এ হৃদয়ে তুলেছিল উচ্ছসিত জোয়ার।

যে ভালোবাসায় সিক্ত হয় কোন মরু হৃদয়;
হয়তো কোন উদাসীনের মনের ব্যাথা।

প্রিয়তমেষু, আমার হৃদয় শতদলে ফুটানো পদ্ম
আজ তোমার কথা মনে ভাসিতেছে খুব
কোন এক হিম সন্ধ্যেবেলা ভুবন
পেরিয়ে আসা শ্রান্ত মুখশ্রীর মত
বুকে ছিল তার ভুবনকালের শ্রেষ্ঠ দুঃখ সমাহার

সে ভালোবেসেছিল তোমার সে ভ্রুযুগলখানি,
হৃদয়ের চিত্রপটজুড়ে ছিল তোমার মায়ামুখখানি।

যে তোমারে চায়, হৃদয়ের অলিন্দে অনুভব করে,
তারে কখনও ফিরিয়ে দিও না।
আগলে রেখ যুগ - যুগান্তর ব্যাপিয়া
ভালবাসা, সে তো মহাসিন্ধু, মহাসরোবর

যে পায়, শুধু পাইতেই থাকে।
যে হারায়, শুধু হারাতেই থাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।