আর পরাজয় মানব না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

আমি আর স্বপ্ন দেখতে যাবো না
কোন কিছুতেই আমি শুধু আর স্বপ্ন দেখতে যাবো না ।

যে মুক্তিযোদ্ধাদের রক্তিম জলে হয়েছিল গঙ্গা প্লাবন
এখন সেখানে নেই কোন তরঙ্গ এ জলের বুকে
প্লাবনের দৈন্যদশা দেখে আমি আর স্বপ্নচারী হতে যাবো না ।

মুক্তিযোদ্ধাদের প্রেমের বুক চিরে চিরে
যে স্বাধীনতা এসেছিল, আমরা বেমালুম ভুলে গেছি আজকের এই দিনে
ওদের দেখলে গা জ্বলে পুড়ে উঠে কোন এক হীনমন্যতার মিছিলে
আজ সেই যোদ্ধাদের রক্তে শুধু কালিমার দাগ দিতে চাই
আমি স্বপ্ন দেখতে যাবো না, আর শুধু ব্যাথিত হতে যাবো না ।

জাতি ভুলে গেছে তার প্রেমের প্রাণ, মূল্য বুঝে না স্বাধীন নিশান,
মুক্তি যোদ্ধাদের অবদান করে অপমান, আমি স্বপ্ন দেখতে যাবো না ।

সেইদিন যদি মুক্তিযোদ্ধা না হত, যদি না করত আত্মদান
গগণে কি উড়ত লাল-সবুজের নিশান, ওহে ব্যাধি, ওহে পাষাণ !

মানুষ না বুঝে যদি মুক্তিযোদ্ধাদের প্রাণ.
তবে কিসে গর্বিত হবি হে- অজ্ঞ মূর্খ্ পালোয়ান?
আমি স্বপ্ন দেখতে যাবো না, আর শুধু ব্যাথিত হতে যাবো না ।
শুধু রুখে দাঁড়াবোই, আর পরাজয় মানব না
ওরা হারবেই,ওরা হারবেই ।
ওসবের কোন কিছুতেই আমি আর শুধু ব্যাথিত হতে যাবো না ।
--------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।