"প্রকৃতি-প্রেম"
- আমির ফয়সাল ২৯-০৩-২০২৪

ভাল লাগে না, কেন জানিনা,
মন ছুটে যায় দূর নীলিমায়।
সাগর দ্বারে নদীর তীরে
মন শুধু ছুটে ফিরে।
বাদল হাওয়া করে যে দাওয়া
হবে কি শেষে মনের পাওয়া।
দুখের স্মৃতির হবে যে ইতি
প্রকৃতি প্রেমে মোর হবে খ্যাতি।
বাঁধন চিরে যাবো যে দূরে
আর আসিবনা নীড়ে ফিরে।
কোকিল কুহু ডাকের শুধা
মনন আমার হয় যে ফিদা।

নদীর শ্রোতে ধানের খেতে
বর্ষার ভারীধারায় পিছু যেতে
মনের মাঝে আসে প্রেরণা
কিছুতেই তা ভুলা যায়ননা।





শহুরে জীবনের বেধনাদায়ক ছলনা
থেকে প্রকৃতিই হোক আমাদের একমাত্র প্রেরণা।
যদি না থাকত এত পিছুটান আর ব্যস্ততার গ্লানি,
তবে মোরাও গাইতে পারতাম সাম্য আর মানবতার বানী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।