ঢাকায় থাকি
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ২৩-০৪-২০২৪

বাবার মুখে শোনা সুখ শান্তিতে ঘেরা
রাজধানী এই ঢাকা শহর,
আজ নেই তো আর সেই ঢাকা
ঢাকা যদি থাকেই ঢাকা
সেতো সুখ শান্তি আর স্বাচ্ছন্দে নয়,
অশান্তিতে ঢাকা।
রাজপথের এই গলির বাঁকে
চলছে কত দিনে রাতে
খুন খারাবি অত্যাচার আর মাস্তানি,
রাস্তায় গেলে যানজটিএর হয়রানি
ঘুম আসেনা রাতের বেলায়,
রোড শেডিং আর মশার জ্বালায়
সব মিলিয়ে কোন মতে জীবন রাখি,
এই নিয়ে আমরা সবাই ঢাকায় থাকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।