জীবন
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ১৯-০৪-২০২৪

অতীত, ভবিষৎ, বর্তমান
এই নিয়েইতো জীবন।
অতীত এনে দেয়
পুরানো দিনের সব স্মৃতি।
বর্তমান শুনিয়ে যায়
তার আবহগীতি।
ভবিষ্যত সেতো নিয়ে যায়,
কল্পনা আর স্বপ্নের দুনিয়ায়
যা জীবনকে করে বেগবান।
এইতো কালের রীতি
অতীতের তরে জীবন
যেন সব হারানোর আকুলতা
বর্তমান সেতো চলমান
যেন চরম বাস্তবতা
ভবিষ্যতের পরে জীবন
যেন সব পাওয়ারি ব্যাকুলতা
এইতো জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।