মানুষ এখন শহরমুখী
- আসাদউজ্জামান খান ২৫-০৪-২০২৪

মানুষ এখন শহরমুখী
আসাদউজ্জামান খান
=================
যতই দিন যাচ্ছে
গ্রামের মানুষ শূন্য হতেছে
টাকার পিছু ছুটছে
ধনীহবার লিপ্সাতে মেতেছে।

শহরগুলো ধুকছে
কর্মমুখী মানুষের ঘনোভিড়ে
গ্রাম খালি রাখছে
বাসকরে একে অন্যের মাথাচিরে।

ভুলেগেছে সবাই
সোঁনালী ফসল ফলানোর কৌশল
দিতেছি আজ জবাই
সুখাদ্য খেয়ে সুস্থ্যথাকার বল।


লেখা...০২-১২-২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।