হে রে বিবেকহীন জ্ঞান
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

হে রে বিবেকহীন জ্ঞান,প্রেমহীন নিথর মরা,
জাতির ধ্বংস বিষধর বোঝা, অভিশপ্ত প্রাণে
আজ জনতার মঞ্চে তোরা পড়েছিস ধরা
সুচতুর কু-দৃষ্টি তোদের নয়নে!
জনতা বুঝে গেছে দুষ্ট বুদ্ধি শাণিত মহরা
আলোহীন রাত্রিদিন বসে আছিস গৃহকোণে
মিথ্যে বলে বলে ছুটেছিস এ বসুন্ধরা
প্রতারণা আর প্রতারণা তোদের অন্তঃ গগণে ।
যুগযুগান্তর ধরে অবহেলিত বঞ্চিত মানুষ
তারা নির্ভয়ে তোদের করেছে অবিশ্বাস
তোরা এক স্বার্থ্পর বেষ্টনি
জনতার বুকে এক জ্বলন্ত দীর্ঘশ্বাস !
ষোল কোটি প্রাণ লয়ে এ বাংলার মেলা
হে রে বিবেকহীন জ্ঞান, তোরা করছিস ছেলেখেলা।
-----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।