আবার ফুল ফুটবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

উজ্জ্বল গরিমায় বাংলার নারী উপমা দুনিয়ায়।
যেখানে পোষাক রূপ লাবন্যের মাঝে নগ্নতা লাজ পায় ।
নারী নহে, আবরণ খুলে পথে ঘাটে বেসামাল,
রমণী, বোন, মা জাতি, অপরূপ মহিমার দিকপাল ।
নারী তাই সব গৌরবের এক জ্যোতিময় শিখা..
যুগে যুগে প্রাণ স্পন্দনে এই এক উজ্জ্বল শাখা ।
মা ফাতেমা সতির উপমা নারীদেরই মহারাণী,
এখন নারীরা ভুলে গেছে সেই সব গৌরবখানি ।
যে মর্যাদা আরশে লেখা প্রতিটি সতি নারীর গায়
নারীর পদতলে বেহেস্ত, তার সম কেবা আছে ?
আজ সেই পথ ভুলে ছুটেছে অনলের কাছে !
কোন রহস্যে নারীরা আজ আপনার সম্মান হারায় !
ক্ষত বিক্ষত হচ্ছে অনৈতিক পশুদের থাবায় থাবায়..
অথচ শৌর্যে সাহসে এ রমনীরা ছিল নিখিলের বিষ্ময় !
সেই গোলাপ, জবা ,চামেলী সতিত্বকে করেছে নতি
ঐ দেখে মৌয়েরা শূলকে করেছে ধর্ষকের মহাপতি।
মৌসুমীরা কোন পথে জেগেছে ঐতিহ্যকে ভুলে ?
মঞ্চে মঞ্চে নৃত্য নাচে যৌবনের অবয়ব খুলে
সেই গৌরবের বাগানে আজ যেন বড় বেশী আঁধার..
আবার ফুল ফুটবে, যদি সূরভীরা মূল্য বুঝে আপনার ।
----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।