ঠিক যেন জন্মান্ধ তখন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

মহৎ প্রাণেরা লুকিয়ে থাকে বাহ্যিকের অন্তড়ালে
মানুষ বুঝে না
সে খোঁজে নিভৃত কিংবা
প্রচারহীন নিখিলের গগণ
মেঘের আড়ালে আড়ালে
সূর্যের আলোটাকে ছুঁড়ে
কখনো দেখে না আপনার আকাশ
স্বচ্ছ জলে কিংবা খরস্রোতা ঝর্ণা ধারায়
দেখে না নিজের চেহারা
ওরা চলে, আপনার গতি পথে শত বাধা ডিঙ্গিয়ে
কোন আবর্জনা, অন্তঃকরনে লাগেনা
মহৎ প্রাণেরা লুকিয়ে থাকে বাহ্যিকের অন্তড়ালে
কোন লোভ লালসার কাছে গিয়ে
বারবার হয়নি কাঙাল
যেমন পুস্পে থাকে সুগন্ধের ঠিকানা
তেমনিই ওদের পাঁপড়িগুলো মেলে ডানা ।
অসম্ভ ত্যাগকে পুঁজি করে জীবনের পাল তুলে
অথবা সে ছুটে চলে অপরের দুঃখ বেদনাতে
মহৎ প্রাণেরা লুকিয়ে থাকে বাহ্যিকের অন্তড়ালে
ঠিক যেন জন্মান্ধ তখন!
------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।