বৃক্ষ ও কুঠার
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ২৯-০৩-২০২৪

বৃক্ষ বলে কুঠারের তরে
তুইতো বড়ো পাষাণ।
তোর প্রণেতে নাইকো
কোন মায়া দয়া,
নাই কি কোন ডর।
মোদের সাথে শত্রুতা তোর
রইবে কি আজীবন ?
পথিকজনে দিতাম ছায়া
এক নিমিষে শেষ করিলে
সকল কায়া।।
কুটার হাসিয়া কহে
বৃক্ষের তরে,
তোদের ধ্বংস করার জন্যই
জন্ম যে আমার,
কাটিয়া চলি তাই।
তোরা মরে বিনাষ হলে,
বিশ্রাম আমি পাই।
বৃক্ষ হেঁসে বলে এবার
কুটারের তরে
আমরা বেঁচে আছি বলেই
বেঁচে আছিস তুই
সেটাকি ভেবেছিস একবার।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।