বটবৃক্ষ
- মঈন মুরসালিন ২৯-০৩-২০২৪

(একজন রবীন্দ্রনাথকে)

ফোঁটা ফোঁটা বৃষ্টি
বৃষ্টির জল ঝরাতে ঝড়াতে
তুমি ক্রমাগত হয়ে গেলে বটবৃক্ষ।

সোনার তরী রেখে পাড়ি দিলে অদৃশ্যে
কবিতা, গান কিংবা মননে মিশে গেলে তুমি
বই- বই এর মলাট তোমাকে
কোলে টেনে নেয়-

বেড়ে ওঠো প্রসূতির গর্ভে
অনুপম অখণ্ড কিংবদন্তী হয়ে।

ফোঁটা ফোঁটা বৃষ্টি
বৃষ্টির জল ঝরাতে ঝড়াতে
তুমি ক্রমাগত হয়ে গেলে বটবৃক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।