রাতকানা
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৯-০৩-২০২৪

জীবন দিয়ে কেনা হল
স্বাধীনতার হাসি,
কাঁটা তারের বেড়ায় হল
ফেলানিদের ফাঁসি।

রক্ত দিয়ে বাংলা কিনে
ইংরেজিতে লিখি,
বাংলা নাটক ছেড়ে দিয়ে
হিন্দী সিরিজ দেখি।

ঘুষাঘুষি চলছে দেশে
অর্ধ - পূর্ণ মাত্রায়,
অন্ধ হয়ে বসে সবাই
চোখ খেয়েছে যাত্রায়।

কালো টাকা সাদা করে
সাধু সেজে আছি,
কামান আমার দাগা আছে
যদি পরে মাছি।

রাতকানা রোগ ধরল বুঝি
রোগী সবাই মোরা,
গাধার পিঠে দেশ চলিছে
বলছে সবাই ঘোড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।