তারাই পেয়েছে
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৩-০৪-২০২৪

অসহ্য জীবন করুণ প্রহর
কেটেছে সততার জন্য,
ধরে নিয়েছি আর কেউ নয়
আমিই হব ধন্য।
ভেবেছি হবে ধ্বংস তারা
হয়ে যাবে দিশেহারা,
অসৎ হয়ে অধিকার হরণ
নিভৃতে করে যারা।
হয়নি কখনও তা মিলেনি কভু
হোচড় খেয়েছি আমি,
অসৎ লম্পট অমূল্য হয়েছে
তারাই হয়েছে দামি।
ভেবেছিলাম আর কারো নয়
সবই সত্যের জন্য,
ধরে নিয়েছি আর কেউ নয়
আমিই হব ধন্য।
যারা করেছে সুযোগের ব্যবহার
নিয়মের শৃংখল কেটে,
আত্ম চাহিদা করেছে পূর্ণ
অন্যের সিন্দুক ফেটে।
তারাই শুধু লুুটে নিয়েছে
জীবনের মহৎ স্বাদ,
অপর প্রান্তের সংগ্রামীরা পেয়েছে
হৃদয় ভরা বিষাদ।
বিশ^াস করেছি বিষাদের রাজ্য
শুধুই তাদের জন্য,
ধরে নিয়েছি আর কেউ নয়
আমিই হব ধন্য।
এবার কিন্তু হয়ে যাব
ভীষন ভাবে নষ্ট,
তবেই আমি থাকব ভূলে
অধিকার হারানোর কষ্ট।তারাই পেয়েছে
অসহ্য জীবন করুণ প্রহর
কেটেছে সততার জন্য,
ধরে নিয়েছি আর কেউ নয়
আমিই হব ধন্য।
ভেবেছি হবে ধ্বংস তারা
হয়ে যাবে দিশেহারা,
অসৎ হয়ে অধিকার হরণ
নিভৃতে করে যারা।
হয়নি কখনও তা মিলেনি কভু
হোচড় খেয়েছি আমি,
অসৎ লম্পট অমূল্য হয়েছে
তারাই হয়েছে দামি।
ভেবেছিলাম আর কারো নয়
সবই সত্যের জন্য,
ধরে নিয়েছি আর কেউ নয়
আমিই হব ধন্য।
যারা করেছে সুযোগের ব্যবহার
নিয়মের শৃংখল কেটে,
আত্ম চাহিদা করেছে পূর্ণ
অন্যের সিন্দুক ফেটে।
তারাই শুধু লুুটে নিয়েছে
জীবনের মহৎ স্বাদ,
অপর প্রান্তের সংগ্রামীরা পেয়েছে
হৃদয় ভরা বিষাদ।
বিশ^াস করেছি বিষাদের রাজ্য
শুধুই তাদের জন্য,
ধরে নিয়েছি আর কেউ নয়
আমিই হব ধন্য।
এবার কিন্তু হয়ে যাব
ভীষন ভাবে নষ্ট,
তবেই আমি থাকব ভূলে
অধিকার হারানোর কষ্ট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।