তুমি এসেছো তাই
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৪-০৪-২০২৪

তুমি এসেছো তাই
স্বস্তি এসেছে আমাদের জীবনে,
তুমি এসেছো তাই
অমরই রবো আমরা মরণে।
তুমি এসে জাগালে শুধু
জীবনের অবাধ চেতনা,
তুমি এসে রাঙালে জীবন
দিয়ে গেলে কঠিন প্রেরণা।
তুমি এসেছো তাই
পেয়েছি তব আলোর ঝলকানি,
তুমিই আলোয় ভরেছ সকল
আধাঁর জিন্দেগানি।
তুমি এসেই মিটিয়ে দিয়েছো
দুর্ভিক্ষের মত জ¦ালা,
বঞ্চিত মানুষের গলায় পরিয়েছো
বিজয়ের প্রত্যাশিত মালা।
মরুর সকলে প্রাণ পেয়েছে
মোহাম্মদ নাম শুনে,
যাত্রা হয়েছে নতুন জীবনের
আবার স্বপ্ন বুনে।
ধন্য হয়েছে জগতের সব
হঠাৎ পদাচারণে,
তুমি এসেছো তাই
অমরই রবো আমরা মরণে।
তোমার আগমনে কলিরা সব
পাপড়ি ছেড়েছে ভয়ে,
বহু যুগ যারা আটকে রেখেছিল
শৃংখল বেঁধে নির্দয়ে।
তুমিই এসেছো শৃংখলের দুনিয়ায়
মহা উদার মুক্তির ভোর,
যে জনপদ বহু শতাব্দি
কেটেছে কঠিন ঘোর।
মুক্তির নেশা লেগেই ছিল
তোমার স্বপন জাগরণে,
তুমি এসেছো তাই
অমরই রবো আমরা মরণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।