ছাঁয়া বাজি
- হিমেল কবি - হিমেল ও শিশু সাহিত্য সমগ্র ১৯-০৪-২০২৪

ছাঁয়ার সাথে পাল্লা দিয়ে
আমার যে হয় জয়,
জয় ধ্বনি শুনতে বাবা
কান পাতি যে রয়।

যখন ছাঁয়া ধরা নিয়ে মা
আমায় বাজি ডাকে-
সাক্ষি রেখে তখন আমি
ডাকি যে বাবাকে।

জেদির মতো লড়তে থাকি
ছায়া ধরার ক্ষেতে,
নাওয়া খাওয়া সব রেখে
জড়িয়ে ধরি মাকে।

ধীরে ধীরে সুয্যি যখন
লুটিয়ে পরে ভুঁয়ে,
শঙ্কধ্বনি বাজায় বাবা
আমার জয়ী নামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।