শীতের ছবি
- হিমেল কবি - হিমেল ও শিশু সাহিত্য সমগ্র ২৯-০৩-২০২৪

শীতের মাসে শীতের ঘাসে
একটি ছবিই আঁকি,
গাছের ডালে পাতায় মেখে
সোনা রোদের হাসি।

জলের ব্যাঙ কুয়োর সাপ
মরা-নদীর বাঁকে,
ধানের আঁলে বিলের ধারে
ঝড়া পাতার শাখে।

রোদের ছায়া অরুন সাঝে
নবীনধরে কাঁপন জাগে,
দহন তাপে পুরতে শিশু
ছুটছে সবে ভুবনঘাটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।