ছোট্ট খুকির বিয়ে
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২৪-০৪-২০২৪

আজ আমাদের খুকির বিয়ে
গান গাইছে ঐ টিয়ে ,
বর এসেছে বিয়ে করতে
মাথায় পাগড়ি দিয়ে ।
ছোট্ট খুকিরে আদর করে
বাবা মায়ে দিলো বিয়া ,
সেই খুশিতে পড়শিরা সব
দোয়া করলো গিয়া ।

সোনার মতো ছোট্ট খুকি
বুঝতো নাতো কিছু ,
তাইতো সে বুড়ো বরেব
গিয়েছিল পিছু পিছু !
কিছুদিন পরে তালাক খেয়ে
ফিরে এসেছে নিজ বাড়ি ,
এখন তার সাথে সবাই
করে যায় শুধু আড়ি ।
ছোট্ট খুকির জানা নেই
কি ছিলো তার দোষ ,
আসলে তার মা বাপেরই
ছিলোনা ভাই হুস ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।