ভাবের বাজার
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৩-০৪-২০২৪

আয়না সখি ভাব ধরি
পাউট করে সেলফি মারি
কথায় কথায় আনফ্রেন্ড করি
আমরা সবাই ভাবওয়ালি

ভাব বেচিগো ভাব বেচি
শর্ট জামাতে লাইভে আসি
আমরা সবাই ডিজিটাল "গণিকা"
গালিতেও আজ ভাব বেড়ে যায়

ভাবের মেলায় ঐ মেয়েটা
চেহেরাতে ছেলে ভাব যার
ফেসবুকেতে দারুন ফেমাস
হলুদ সাংবাদিকেরা তাদের দালাল

ও সখি তুই কাছে আস
ভাবের ভিউয়ার দেখে যাস
মেসেজ পড়েও দেয়না উত্তর
ভাবের ঠেলায় খায় যে থাপ্পড়

ওরে ও ভাবওয়ালি
তোরাই কিন্তু জাত মারলি
ভাব দেখাইয়া ছবি দিলে
হাজার হাজার লাইক মিলে
বলতো দেখি কার জীবনে
ভালো স্বামী পাইলি ভাবের বাজারে?

তোর ভাবেতে কার কি আসে
ফেসবুকেই শুধু মজা লুটে
বন্ধু কি আর সবার জুটে?

মেসেজ দিলেই ভাব নিবিনা
কথা না বললে মানুষতো যায়না চেনা।
খারাপটুকু ব্লক দে
ভাব কমিয়ে ভালোটারে
নিজের বন্ধু করে নে।

কোন লোভেতে অ্যাড মারিস
কোন ভাবেতে আনফ্রেন্ড করিস
স্বার্থ না পেলেই ভাবটা ছাড়িস?

সবাই কি আর তোর মতন
নিজের মনেরে প্রশ্ন করবি
ভাব ছাড়িয়া ভালো হবি
ভালোতে ভালো পাবি
খারাপে সব নষ্টামি

ভাবের বাজারে যায়না পাওয়া
ভালো বন্ধু কি স্বামী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।