সজ্জিত পাগল
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২০-০৪-২০২৪

পাগল-আমাকেও টেনে নিয়ে চল,
পাশাপাশি শুয়ে ব্যর্থতার প্রলাপ শুনাবো।
তুই অার অামি গভীর রাতে মাতাল উন্মাদ হয়ে হেঁটে বেড়াবো শহর।
হঠাৎ বৃষ্টিতে সবাই দৌড়াবে ছাদের নিচে,
অার অামরা দুজন ভিজবো।
বারান্দায় বসা বৃষ্টির সঙ্গে তাল মিলিয়ে কান্না করা সুন্দরী নারীর মুখখানি দেখে অট্টহাসিতে মাতবো।
জন্মাবধী নিয়ম ভেঙে,
কারো মৃত্যুতে হাসবো
অার জন্মেতে কাঁদবো।

কিন্তু কেন?

হৃষ্টপুষ্ট প্রশ্নের উইপোকারা
মগজ খেয়ে ঝাঁজরা করে রেখেছে অামার মস্তিষ্ক।
জরাজীর্ন হয়ে শুয়ে থাকা মানুষটিই সুখী।
দেখতে পাগল বলে সে অাসলেই পাগল নাকি ?
নাহ্!
পাগল-বসে থাকা স্বাস্থ্যবান সজ্জিত ছেলেটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।